ভোটার তালিকা হালনগাদ কর্মসূচী, ২০১৯ এর খসড়া ভোটার তালিকা প্রকাশ প্রসঙ্গে


ভোটার তালিকা হালনগাদ কর্মসূচী, ২০১৯ এর হালনাগাদকৃত খসড়া ভোটার তালিকা আগামী ২০ জানুয়ারী ২০২০ তারিখ প্রকাশিত হবে এবং নিম্নোক্ত স্থান সমূহে সর্বসাধারনের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হবেঃ
১. সংশ্লিষ্ট সিনিয়র জেলা নির্বাচন অফিস / জেলা নির্বাচন অফিস।
২. সংশ্লিষ্ট উপজেলা /থানা নির্বাচন অফিসার ও রেজিশ্ট্রেশন অফিসারের কার্যালয়
৩. ইউনিয়ন পরিষদ/পৌরসভা/ওয়ার্ড অফিস/ক্যান্টনমেন্ট বোর্ড অথবা জনগুরুত্বপূর্ন দর্শনীয় যে-কোনো স্থান; এবং
৪. সংশোধনকারী কর্তৃপক্ষ (রিভাইজিং অথরিটি) এর কার্যালয়।


এ আদেশ মাননীয় নির্বাচন কমিশনের সর্বসম্মতিক্রমে জারি করা হলো।

বি.দ্রঃ খসড়া ভোটার তালিকায় নিজ তথ্য যাচাইয়ের পর কোনো করণিক ত্রুটি পরিলক্ষিত হলে তা নির্ধারিত সময়ের মধ্যেই সংশোধনকারী কর্তৃপক্ষ (রিভাইজিং অথরিটি)বরাবর আবেদন করতে হবে। তথ্য যাচাইয়ের পর যদি কোনো ভুল পরিলক্ষিত না হয় তাহলে ভোটার তালিকা হতে ভোটার নম্বর সংগ্রহ করে অথবা স্লিপের নম্বর দিয়ে ১০৫ এ ফোন করে এনআইডি নম্বর সংগ্রহ করে নিতে পারবেন তবে অবশ্যই সার্ভারে এ্যাফিস ম্যাচিং সম্পন্ন হওয়া সাপেক্ষে, যা ১০৫ এর এজেন্টগনের মাধ্যমে নিশ্চিত হতে পারবেন। মনে রাখবেন সার্ভারে এ্যাফিস ম্যাচিং সম্পন্ন না হওয়া পর্যন্ত ১০৫ থেকে কোনো এনআইডি নম্বর সরবরাহ করা হবে না।

তথ্য সেবা – ১০৫ একটি টোল ফ্রি কল সেন্টার যা রবি - বৃহ সকাল ৮ঘটিকা -রাত ৮ ঘটিকা পর্যন্ত, শুক্র, শনি এবং সরকারী ছুটি ব্যাতিত খোলা থাকে।

সফলভাবে জাতীয় পরিচয় পত্র নম্বর প্রাপ্তির পর জাতীয় পরিচয় বিবরণী জানতে http://www.nidw.gov.bd/index.php  ওয়েব সাইটের বাম পাশের “NID Online Services” কুইক লিঙ্ক মেনুতে গিয়ে আপনার কাছে রক্ষিত জাতীয় পরিচয় পত্র নম্বর দ্বারা রেজিষ্টার মেনুতে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে অন-লাইন সেবার জন্য প্রথমে রেজিস্ট্রেশন সম্পন্ন করুন। পরবর্তীতে লগইন মেনুতে গিয়ে আপনার ইউজার পাসওয়ার্ড দিয়ে লগইন করে জাতীয় পরিচিতি বিবরণী মেনুতে গিয়ে আপনার পরিচয় বিবরণী দেখতে পারবেন। এই বিবরণীটি মুদ্রন করে আপনি যে কোনো সেবা পেতে পারেন।


আবেদনসহ সকল প্রকার চাকুরি সংক্রান্ত তথ্যের জন্য আপনার এলাকার ডিজিটাল পোস্ট অফিসে যোগাযোগ করুন। বাংলাদেশ সরকারের ডিজিটাল পোস্ট অফিসে আসুন ডিজিটাল সেবা গ্রহন করুন। সৌজন্যে- বিনোদপুর ডিজিটাল পোস্ট অফিস মাগুরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ