বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা (VDP) বাহিনীতে যোগ দিন


Deadline: 30 Nov & 10 Dec 2019




উৎসঃ দৈনিক আমাদের সময়- ২৫ নভেম্বর ২০১৯
বাংলাদেশ আনসারে যোগ দিন, নিরাপত্তা সেবায় অংশ নিন
সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (১ম ধাপ) বাছাই সংক্রান্ত বিজ্ঞপ্তি
১। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর 'অঙ্গীভূত আনসার' একটি গুরুত্বপূর্ণ অংশ । বর্তমানে সারাদেশে ৩,৭৩২টি সংস্থায় ৬,০০০ গার্ডে প্রায় ৫০,০০০ হাজার সাধারণ আনসার সদস্য অঙ্গীভূত রয়েছে। বিমানবন্দর, সমুদ্রবন্দর, পাওয়ার স্টেশন এর মত গুরুতুপূর্ণ কেপিআই শিল্প ও বানিজ্যিক প্রতিষ্ঠান, হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, মহানগরীগুলোতে ট্রাফিক কন্ট্রোল, নৌ ও অন্যান্য গণ-পরিবহন, রেল ষ্টেশন এবং অন্যান্য সরকারী ও বেসরকারী স্থাপনার নিরাপত্তার দায়িত্‌ পালন করছে ।


প্রশিক্ষণ গ্রহণের পর আপনিও হতে পারেন একজন গর্বিত অঙ্গীভূত আনসার । আপনি আগ্রহী যোগ্য প্রার্থী হলে অনলাইনে আবেদন করবেন এবং আপনাকে বাছাইয়ের জন্য নির্ধারিত স্থান ও তারিখের সময়সূচী অনুযায়ী বাছাই কমিটির নিকট উপস্থিত হতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ১০ সপ্তাহব্যাপী সাধারণ মৌলিক প্রশিক্ষণ গ্রহন করতে হবে এবং প্রশিক্ষণ কোর্স পূর্ণ মেয়াদে আসার ভিডিপি একাডেমী গাজীপুরে পরিচালিত হবে ।

২। - প্রার্থীদের নিম্ন লিখিত যোগ্যতা থাকতে হবে

বয়সঃ ১৮ হতে ৩০ বছর (০৫/১১/২০১৯ খ্রিঃ তারিখে বয়স ১৮ বছর এবং ৩০/১১/২০১৯ তারিখে ৩০ বছর)শিক্ষাগত যোগ্যতাঃ নূন্যতম JSC পাশ হতে হবেশারিরীক যোগ্যতাঃ উচ্চতা - সর্বনিন্ন ৫ ফুট ৪ ইঞ্চিবুকের মাপ- ৩০/৩২ ইঞ্চি দৃষ্টি শক্তি - ৬/৬দুরারোগ্য ব্যাধি থাকলে প্রার্থীকে প্রাথমিক বাছাই-এ নির্বাচন করা হবে না।অগ্রাধিকার: অধিক যোগ্যতা সম্পন্ন, শহীদ পরিবার, ক্রীড়া ও সংস্কৃতি ক্ষেত্রে অধিক যোগ্যতা সম্পন্ন, (ভিডিপি /টিডিপি) মৌলিক প্রশিক্ষণ প্রাপ্ত প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে

৩। জাতীয়তাঃ বাংলাদেশী

৪ । অন-লাইন রেজিষ্ট্রেশন পদ্ধতিঃ
ইউনিয়ন ডিজিটাল সেন্টার (UDA) অথবা যেকোন অন-লাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েব সাইট (www.ansarvdp.gov.bd/) এ "সাধারণ আনসার (পুরুষ) মৌলিক প্রশিক্ষণের আবেদন" লিংকে ক্লিক করে আবেদনপত্র পূরণ করে দাখিল করা যাবে। উক্ত লিংকটি ০৫/১১/২০১৯ খ্রিঃ তারিখ রাত ১২ ঘটিকা হতে সক্রিয় হয়ে ৩০/১১/২০১৯ তারিখ রাত ১২টা পর্যন্ত সক্রিয় থাকবে । অন-লাইন রেজিস্ট্রেশনকালীন ফি বাবদ ২০০ (দুইশত) টাকা অন-লাইনে প্রদর্শিত বিকাশ/ রকেট/ মোবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে যা অফেরতযোগ্য । আবেদনকালে আবেদনপত্র দাখিল ও ফি পরিশোধ সংক্রান্ত কোন সমস্যা হলে পরামর্শের জন্য ০১৮৪০১৯৭২০৭, ০১৬২৯৪৬৪২৮৯ এবং ০১৫৩৪৭২৬৫৩৫ নম্বরে যোগাযোগ করতে হবে । রেজিস্ট্রেশন সম্পন্ন হলে অন-লাইনে প্রবেশপত্রটি প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে এবং বাছাইয়ের সময় অবশ্যই তা প্রদর্শন করতে হবে।
৫ । যাচাই-বাছাইয়ে অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র

ক) শিক্ষাগত যোগ্যতার মুল সনদপত্র


খ) জাতীয় পরিচয়পত্রের মুল কপি


গ) চারিত্রিক সনদপত্রের মুলকপি


ঘ) নাগরিকতৃ সনদপত্রের মুলকপি


উ) অন-লাইন রেজিস্ট্রেশনের কনফারমেশন ডকুমেন্টের (প্রবেশপত্র) মুলকপি


চ) ক থেকে উ পর্যন্ত সকল ডকুমেন্টের ফটোকপি যা গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত


ছ) সদ্যতোলা ০৪ (চার) কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি যা গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত


জ) প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য কলম, পেঙ্গিল, স্কেল ও ক্লিপবোর্ড সঙ্গে আনতে হবে ।

৬। অঙ্গীভূত হওয়ার পর সুযোগ-সুবিধা


ক) প্রশিক্ষণ শেষে জঙ্গীভূত হলে মাসিক সমতল এলাকায় ১৩,০৫০ টাকা এবং পার্বত্য এলাকয় ১৪,২০০ টাকা ভাতা প্রাপ্য হবেন ।


খ) প্রতি বছর দুটি উৎসব ভাতা প্রাপ্য হবেন ৯৭৫০/- টাকা হারে ।


গ) দুই ইউনিট রেশন ভর্তৃকি মূল্যে প্রদান করা হবে ।


ঘ) কর্তব্যরত অবস্থায় মৃত্যু বরণ করলে পাচ লক্ষ টাকা এবং স্থায়ী পঙ্গৃত্ববরণ করলে দুই লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ